বিশ্বকাপের পর মেসির অবসর প্রসঙ্গে এইবার মুখ খুললেন আর্জেন্টিনার নব নির্বাচিত কোচ স্ক্যালোনি

 

বাংলা hunt ডেস্ক : বিশ্বকাপে শোচনীয় প্যারফরম্যান্স এর পর ইতিমধ্যে আর্জেন্টিনার কোচের দায়িত্ব থেকে সরে দাড়িয়েছিলেন জর্জ সাম্পাওলির। মারাদোনার দেশের হয়ে কোচিং অভিজ্ঞতা একেবারেই ভালো নয় এই কোচের। একের পর এক বিতর্কের মধ্যে দিয়ে শেষ হলো তার আর্জেন্টিনার কোচিং মেয়াদ। বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের বিপক্ষে হারের পর থেকেই তার পদত্যাগের দাবি উঠেছিল। এরপর একাধিক বিশ্বসেরা কোচের নাম জড়িয়েছে এই দলের সাথে। তালিকায় আছে পেপ গুয়র্দিওলার মতো ব্যক্তিত্বের নাম। এমনকি বিনা পারিশ্রমিকে দেশের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন মারাদোনা। ঠিক এইরকম একটি মুহূর্তে দলের অন্তর্বর্তী কোচের দায়িত্ব দেশের অনুর্ধ ১৭ দলের ফুটবল কোচ লিওনেল স্ক্যালোনির হাতে তুলে দেওয়া হলো।

প্রাক্তন এই রাইট ব্যাকের উপর আপাতত আস্থা রাখছে মেসিদের দেশের ফুটবল সংস্থা। তাদের তরফে জানানো হয়েছে আপাতত সামনের দুটি ফ্রেন্ডলি ম্যাচের কথা মাথায় রেখে স্ক্যালোনির উপর দলের দায়িত্ব তুলে দেওয়া হলো। তাকে সহায়তা করবেন তার দুই সহকারী পাবলো আইমার এবং মার্টিন ট্যাকোলি। আপাতত কোচ নির্বাচনের ক্ষেত্রে ধীরে চলো নীতি অবলম্বন করতে চলেছে সেই দেশের ফুটবল সংস্থা।

আগামী ৭ এবং ১১ সেপ্টেম্বর পরপর দুটো ফ্রেন্ডলি ম্যাচে যথাক্রমে গুয়াতেমালা এবং কলম্বিয়ার মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা।দুটি ম্যাচ সংগঠিত হতে চলেছে আমেরিকার নিউ জার্সি এবং লস এ্যন্জেলেস বিশ্বকাপে শোচনীয় প্যারফরম্যান্স এর পর এই প্রথমবার দেশের জার্সি গায়ে দেখা যেতে চলেছে মেসিদের। এমন গুরুত্বপূর্ন পদে আসার পর সম্প্রতি সাক্ষাৎকারে মেসির অবসর প্রসঙ্গে প্রশ্নের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনার কোচ। সম্প্রতি প্রাক্তন আর্জেন্টিনার ফুটবলার ভেরন জানিয়েছেন এই দেশের ফুটবল দলকে মেসি নির্ভরতা ছাড়ার কথা বলেছেন তিনি। কারন ভবিষ্যতে তাকে ছাড়াও দলকে খেলতে হবে। তখন দলকে এই অধিক নির্ভরতা ভোগাবে বলেই বিশ্বাস তার।

আগামী দুই ফ্রেন্ডলি ম্যাচে মেসিকে রেখেই কি দল সাজাচ্ছেন স্ক্যালোনি? জবাবে তিনি জানান এবিষয়ে এখনও কোনও স্থায়ী সিদ্ধান্তে আসেননি তবে ব্যক্তিগত ভাবে তিনি কখনও মনে করেন না এখনই সঠিক সময়ে মেসির অবসরের। সামনের ম্যাচ গুলির আগে তার সাথে আলোচনায় বসার চিন্তা ভাবনা আছে তার।

আরও পড়ুন   এটাই বিশ্বের সবচেয়ে ব্যস্ত বিমান চলাচলের রুট, দীর্ঘক্ষণ হয় ট্র্যাফিক জ্যাম

২০১৪ এ জার্মানির কাছে হেরে বিশ্বকাপে রানার্স হওয়ার পর মেসিদের কোচের দায়িত্বে থেকে সরে দাড়িয়েছিলেন সাবেয়া। এরপর একাধিক কোচ বদল হলো মেসিদের। জেরার্ডো মার্টিনো, এডগার্ডো বাউজা, সাম্পাওলির মতো কোচেরা মেসিদের দায়িত্বে এলেও তেমন আশাজনক কিছু করে দেখাতে পারে নি। প্রসঙ্গত ১৯৯৩ সালের কোপা আমেরিকা জেতার পর এখনও অবধি আর অন্য কোনও বড়ো মাপের ট্রফি জেতা হয়ে ওঠেনি আর্জেন্টিনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: