ভোটের রেজাল্টের আগেই টানা চারদিন কমল পেট্রোল ডিজেলের দাম

 

বাংলা হান্ট ডেস্ক :– ভোটের এই সরগরম উত্তেজনার মধ্যেও রয়েছে সাধারণ জনগনের জন্য খুশির খবর। আর এই পরিস্থিতি তৈরী হয়েছে দেশের চারটি মেট্রোপলিটন শহরে।

প্রথমে দাম কমেছিল শনিবার কিন্তু ফের রবিবার ও দাম কমায় একটু হকচকিয়ে যায় সাধারণ জনগন৷ ফের সস্তা হল কলকাতায় পেট্রোপণ্য৷ কলকাতায় ডিজেলের দাম ১৮ পয়সা কমেছে ও লিটার পিছু পেট্রোলের দাম দাঁড়িয়েছে ৪২ পয়সা।
লিটার পিছু দাম কমে কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম হয়েছে যথাক্রমে ৭৩.৭৯ টাকা ও ৬৭.৮৬ টাকা৷

তাছাড়াও, দিল্লিতে লিটার পিছু পেট্রোল হয়েছে ৪২ পয়সা ও ডিজেল ১৭ পয়সা সস্তা হয়েছে ৷ পেট্রোলের দাম ৭১.৭৩ টাকা ও ডিজেলের দাম কমে দাঁড়িয়েছে ৬৬.১১ টাকা।

এছাড়া মুম্বইতে লিটার পিছু পেট্রোল ৪১ পয়সা সস্তা হয়েছে সেখানে ডিজেল লিটার পিছু ১৮ পয়সা একেবারেই কমে গেছে৷ মুম্বইয়ে পেট্রোল-ডিজেলের নতুন দাম হয়েছে ৭৭.৩৪ টাকা এবং ডিজেলের দাম কমে দাঁড়িয়েছে ৬৯.২৭ টাকা হয়েছে ৷

চেন্নাইয়ে লিটার প্রতি পেট্রোলের দাম হয়েছে ৪৪ পয়সা ৷ সেক্ষেত্রে ডিজেল সস্তা হয়ে দাঁড়িয়েছে ১৮ পয়সা৷ তাই চেন্নাইয়ে লিটার প্রতি ডিজেল, পেট্রোল এর দাম হয়েছে ৬৯.৮৮ টাকা এবং ৭৪.৪৬ টাকা।

যেহেতু পেট্রোল-ডিজেলের দামের কমা বা বাড়ার উপরে নির্ভর করে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আর সেক্ষেত্রে পরপর তিনদিন দাম কমায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছে সাধারণ মধ্যবিত্ত ৷

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *