ভোটের পূর্বমুহুর্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করলো প্রশাসন

ইন্দ্রানী সেন, বাঁকুড়াঃ কেন্দ্রীয় নির্বাচন কমিশনের তরফে লোকসভা ভোটের নির্ঘন্ট প্রকাশের সঙ্গে সঙ্গেই জেলার জঙ্গল মহল সহ গুরুত্বপূর্ণ রাস্তা গুলিতে নিরাপত্তা জোরদার করলো জেলা পুলিশ। জেলার গুরুত্ব পূর্ণ রাস্তা গুলিতে ক্লোজড্ সার্কিট টিভি বসানোর পাশাপাশি শুরু হয়েছে নাকাচেকিং।

জেলা পুলিশ সূত্রে পাওয়া খবরে জানা গেছে, জঙ্গলমহলের সাতখুলিয়া সহ সিমলাপাল, সারেঙ্গা, মেজিয়া, শালতোড়া, ছাতনা, বিষ্ণুপুর, কোতুলপুর, ইন্দাস সহ জেলার দশটি গুরুত্বপূর্ণ জায়গায় সিসিটিভি বসিয়ে নাকাচেকিং এর কাজ শুরু হয়েছে। জেলার জঙ্গলমহল সহ সাতখুলিয়া মূল রাস্তায় দেখা গেল, সিআরপিএফ কর্মীদের সঙ্গে নিয়ে জেলা পুলিশ প্রতিটি গাড়ি, মোটরবাইককে দাঁড় করিয়ে তল্লাশির কাজ করছেন।

2011 পূর্ববর্ত্তী সময়ে জঙ্গলমহল অশান্ত হয়ে উঠেছিল। মাওবাদী-যৌথবাহিনী গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল এই এলাকা। বর্তমানে সেই ভয়ের পরিবেশ নেই জঙ্গলমহলে। কিন্তু ভোটের আগে যাতে কোনভাবেই জঙ্গলমহলে অশান্তি ছড়াতে না পারে তার জন্যই এই ব্যবস্থা বলে জেলা পুলিশ সূত্রের খবর।

জেলা পুলিশ সুপার কোটেশ্বর রাও বলেন,” জেলা পুলিশের তরফে কনট্রোল রুমে 100 ও 250345 এই দুটি নাম্বার সারাদিন রাত্রি খোলা রাখা হবে। এছাড়াও একটি হোয়াটসআপ নাম্বারে(9083269343) ও সরাসরি সাধারণ মানুষ ভোট বিষয়ক যে কোন ধরনের তথ্য আদান প্রদান ও অভিযোগ জানাতে পারবেন।”

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *