বিজেপির কারণে বিপাকে সিপিএম

 

বাংলা হান্ট ডেস্ক : গেরুয়া শিবিরের শাসন ক্রিয়ার ফলে ত্রিপুরায় বিপাকে পড়ল সিপিএম। শাসক দল বিজেপির নির্দেশে বন্ধ করা হল সিপিএমের দৈনিক মুখপত্র ডেইলি দেশের কথা।

পশ্চিম ত্রিপুরার জেলাশাসক সিপিএমের মুখপত্র এই পত্রিকাকে বন্ধ করার জন্য নির্দেশিকা জারি করেছেন। শাসকদলের এই নির্দেশে কার্যত ত্রিপুরা রাজ্যের সিপিএম ঘটনার তীব্র নিন্দা করেছেন।

সিপিএমের সাধারণ সম্পাদক, সীতারাম ইয়েচুরি এই ঘটনার নিন্দা করেছেন। সরকারি তরফে অভিযোগ করা হয়, প্রধান বিরোধী দল সিপিএমের এই পত্রিকা প্রকাশের জন্য অনুমতি দেওয়া হয়নি।

এছাড়াও এই পত্রিকায় দেশের মালিকানা নিয়ে গন্ডগোল সৃষ্টি হচ্ছিল বলে দাবি করা হয়। যে কারণে শাসক দলের তরফে এই পত্রিকা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। পশ্চিম ত্রিপুরার সদর দপ্তরের মহকুমা শাসকের দেওয়া রিপোর্টের ভিত্তিতে জানা যায়, এই পত্রিকা প্রকাশের লাইসেন্স বাতিল করা হয়েছে।

এভাবে কোনো দলের মুখপত্রকে হঠাৎ বন্ধ করার জন্য ত্রিপুরা রাজ্যের সিপিএমের সমালোচনার মুখে পড়েছে বিজেপি। রাজ্যের সিপিএম নেতা তথা এই পত্রিকার প্রাক্তন সম্পাদক গৌতম দাস জানিয়েছেন, চাপে পড়েই পশ্চিম ত্রিপুরা জেলাশাসক ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন।

১ অক্টোবর দিনটিকে তিনি কালো দিন হিসেবে চিহ্নিত করেছেন। ৪০ বছরেরও বেশি সময় ধরে প্রকাশিত এই পত্রিকাকে হঠাৎ বন্ধ করার সিদ্ধান্তে সমালোচনা করা হয়েছে বিজেপির।

এর আগে ভোট পরবর্তী সময়ে লক্ষ্য করা গিয়েছিল দীর্ঘদিনের লাল দুর্গ ভেঙে ত্রিপুরা রাজ্যে বিজেপি ক্ষমতায় আসার পর নানা জায়গায় বিক্ষোভের সৃষ্টি হয়েছিল। এবার সরকারিভাবে সিপিএমের ওপর বিজেপি শাসন চালাচ্ছে বলে মনে করা হচ্ছে।

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *