‘দ্য ৪২’ বিল্ডিংয়ে ভয়াবহ আগুনের নেভানোর যন্ত্র নেই দমকলের কাছে

বাংলা hunt ডেস্ক: আবার কলকাতা শহরে বহুতলে অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ল। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন বহুতলের সকলে। কলকাতার সবচেয়ে উঁচু বিল্ডিং ‘দ্য ৪২’এ এই আগুন লেগেছে। আজ বিকালে ‘দ্য ৪২’এর আট-নয় এবং দশতলায় আগুন লেগে যায়। ৬২টি তলা এই বিল্ডিংটি শহরের উচ্চতম বহুতল।

শনিবার বিকেলে বহুতলে নির্মাণকাজ চলাকালীন-ই আগুন লাগে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৩টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে আগুন নেভানোর কাজ। ঘটনাস্থলে পৌঁছেছেন কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়।দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে। পার্ক স্ট্রিট এলাকার চৌরঙ্গি রোডে নির্মীয়মাণ সুউচ্চ এই বিল্ডিংয়ে শনিবার বিকেলে কাজ চলছিল। যে কারণে বিল্ডিংয়ের বাইরে নেট লাগানো ছিল। দমকল আধিকারিকরা জানিয়েছেন, কাজ চলাকালীন কোনওভাবে আগুন লাগে।অবশ্য কর্মীদের প্রাথমিক অনুমান ঝালাইয়ের ফুলকি থেকে কোনওভাবে সেই নেটে আগুন লেগে যায়। আট এবং ন’তলা থেকে আগুন ছড়িয়ে পড়ে দশতলাতেও। তবে নির্মীয়মাণ বিল্ডিং হওয়ায় কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। স্থানীয়রাই প্রথমে বহুতলে আগুন দেখতে পান। সঙ্গে সঙ্গে তাঁরা বিল্ডিংয়ের নিরাপত্তারক্ষীদের খবর দেন। এরপর তাঁরাই আগুন নেভানোর চেষ্টা করেন। বিল্ডিংয়ের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করার চেষ্টা করতে থাকেন তাঁরা। এরপর আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের তিনটি ইঞ্জিন।

আপাতত আগুন নিয়ন্ত্রণে আনার কাজ চলছে। দমকল কর্মীরা যদিও জানাচ্ছেন, ‘দ্য ৪২’-এর উপরের তলায় আগুন লাগায় তা নেভাতে বিশেষ সমস্যা হচ্ছে না। পাশাপাশি আশেপাশের বিল্ডিংয়ে আগুন ছড়িয়ে যাওয়ার সম্ভাবনাও নেই। প্রসঙ্গত, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে কলকাতা পুলিশের অ্যাম্বুল্যান্সও। পাশাপাশি ঘটনাস্থলে হাজির হয়েছেন মেয়র শোভন চট্টোপাধ্যায়ও। কীভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখা হচ্ছে। দমকালবাহিনী অনুসন্ধান জারি রেখেছে। উল্লেখ্য, দিন কয়েক আগেই পার্ক স্ট্রিটের এপিজে হাউসে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। আবার এই অগ্নিকান্ডের ঘটনায় আতঙ্ক ছড়াল। শহরে বারংবার অগ্নিকান্ডের ঘটনায় শহরের অগ্নি নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করছে। শহরের সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগতে শুরু করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: