প্রকাশ্যে দক্ষিন দমদমে মাংস কাটা যাবে না

 

উদয়ন বিশ্বাস : দমদম

ভাগাড় কান্ডের পর তৎপর রাজ্য সরকার। সেই মতো অভিনব উদ্যােগ গ্রহন করলেন দক্ষিন দমদম পৌরসভা। গোটা দক্ষিন দমদম চত্বরে লাগিয়ে দেওয়া হল রাস্তার উপর মুরগি ও খাসি কাটা যাবে না। ফলে বিপাকে পড়েছে দমদম রোডের উপর যে সব ব্যাক্তিরা ব্যবসা করে। এলাকার মানুষরা আবার অভিনব উদ্যোগ বলে সাধুবাদ জানিয়েছেন, তাদের দাবী এর ফলে মানুষের চেতনার বিকাশ ঘটবে।

এই ব্যাপারে দক্ষিন দমদম পৌরসভার সিআইসি দেবাশিস ব্যানার্জী বলেন, আমরা সব সময় প্রতিটি খাবার দোকানের উপর নজরদারি চালাচ্ছি,যদি কোনো দোকান ভুল পথে ব্যাবসা করার চেষ্টা করে তা হলে আমরা আইনি পথে ব্যবস্থা নেব।

এছাড়া দক্ষিন দমদম পৌরসভার পক্ষ থেকে আমরা ইতিবাচক ভূমিকা নিয়েছি,যে রাস্তাতে মাংস কাটা যাবে না, তার ফলে শিশু ও বয়স্কদের চেতনা বিপ্লব ঘটবে। এই নিয়ে আমরা দক্ষিন দমদম পৌরসভার প্রতিটি বাজারে ফ্লেক্স লাগিয়ে দেওয়া হয়েছে। দমদমবাজার, নাগেরবাজার,ক্যান্টনমেন্ট বাজার, লেকটাউন বাজার,কালিন্দী বাজারে ইতিমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে। রাস্তাতে যারা দেদারে মাংস কাটছে তাদের যেন সর্তক করে দেওয়া হয়। কারন ভাগাড় কান্ডের পর যে ভাবে মানুষ দাঁড়িয়ে থেকে মাংস কেটে নিয়ছে তাতে শিশু ও বয়স্কদের মস্তিষ্কে ভুল ধারনা তৈরি হয়েছে,যা শরীরের পক্ষে ভালো না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আবার কেউ কেউ প্রশ্ন তুলছে সামনে দাঁড়িয়ে মাংস কাটলে নিরাপদ বেশি হত,যদি তা আড়াল করা হয় তা হলে বাসি মাংস মিশিয়ে দেবে না তো এই নিয়ে প্রশ্ন তুলছে।
এখন দেখার বিষয় পৌরসভা সচেতনা করার পর ব্যবসায়ীরা শোনে কি না সেই দিকে তাকিয়ে এলাকার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *