দেশে শরিয়ত আদালত খোলার প্রস্তাব নাকচ কেন্দ্রের!

 

বাংলা hunt ডেস্ক : ইসলাম ধর্মাবলম্বী সাধারণ মানুষকে শরিয়ত আইনের দর্শন ও বিচার সম্পর্কে সমক্য ধারণা তৈরি করতে এবার দেশের প্রত্যেক জেলায় শরিয়ত আদালত খুলতে চায় সারা ভারত মুসলিম পার্সোনাল ল বোর্ড। এ নিয়ে আগামী ১৫ তারিখ বৈঠকে বসবে সারা ভারত মুসলিম পার্সোনাল ল বোর্ড। জানা গিয়েছে, বিচারক, আইনজীবী ও সাধারণ মানুষকে শরিয়ত আইনের দর্শন ও বিচার সম্পর্কে ওয়াকিবহাল করার বিষয়ে আলোচনা হবে সেখানে। কিন্তু তার আগেই কেন্দ্র সারা দেশে শরিয়ত আদালত বা দারুল কাজা চালুর প্রস্তাব খারিজ করে দিয়েছে। কেন্দ্রীয় আইন ও ন্যয়বিচার মন্ত্রী পি পি চৌধুরি জানিয়ে দিয়েছেন, সরকার এমন উদ্যোগের সম্পূর্ণ বিরোধী, কেননা
আইনের যুক্তিতে দেশে শরিয়ত আদালত কখনওই গ্রহণযোগ্য নয়। অল ইন্ডিয়া মুসলিম পার্সনাল ল বোর্ডের দেশের সব জেলায় দারুল কাজা বা শরিয়ত আদালত চালু করা নিয়ে যে বিতর্কের সুত্রপাত ঘটেছে, তারমধ্যেই তিনি বলেন, বিতর্ক নিষ্প্রয়োজন। এটা সংবিধানের বিরোধী। অল ইনৃডিয়া মুসলিম ল বোর্ডের আদালত স্থাপনের কোনও ক্ষমতাই নেই। আসলে এর পিছনে রাজনীতি রয়েছে। এছাড়া আর কিছুই নেই।

কিন্তু সারা ভারত মুসলিম ল বোর্ডের যুক্তি এই কমিটির কাজ হল বিচার ব্যবস্থার সঙ্গে যুক্ত মানুষদের শরিয়ত আইন সম্পর্কে বোঝানো, শরিয়ত যুক্তি তাঁদের সামনে তুলে ধরা। কিন্তু এই প্রস্তাব খারিজ হয়ে যাওয়ায় ক্ষোভে ফুঁসছে মুসলিম ল বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: Content is protected !!