রোহিতের দুরন্ত সেঞ্চুরির উপর ভর করে ভারত ৬ উইকেটে জিতল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে

গৌরনাথ চক্রবর্ত্তী,৫ জুনঃবুধবার সাউদাম্পটনে আই সি আই সি পরিচালিত ক্রিকেট বিশ্বকাপে মুখোমুখি হয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।দক্ষিণ আফ্রিকার আজ তৃতীয় ম্যাচ।পরপর দুটি ম্যাচেই দক্ষিণ আফ্রিকা পরাজিত হয়েছে।অন্যদিকে ভারতের আজ বিশ্বকাপে প্রথম ম্যাচ।দুই দলই জিততে মরিয়া।এদিন টসে জিতে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডুপ্লেসি ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। আজ অধিনায়ক হিসাবে আত্মপ্রকাশ বিরাট কোহলির।বিরাট এর আগে দুটি বিশ্বকাপ খেলছে মহেন্দ্র সিং ধোনীর অধিনায়কত্বে।ভারতের বোলারদের দুর্দান্ত বোলিং-এর দৌলতে দক্ষিণ আফ্রিকা বড় রান করতে ব্যর্থ হয়েছে।দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান তোলে।হাসিম আমলা ৬ রান করে বুমরাহ বলে আউট হন।ডি কক ১০ রান করেন।ডুপ্লেসি ৩৮ রান করেন।ভ্যান ডার ডুসেন ২২ রান করেন।মিলার ৩১ রান করেন।ডুমেনি ৩ রান করেন।মরিস ৩৪ বলে ৪২ রান করেন।রাবাড়া ৩১ রান করে অপরাজিত থাকেন।ইমরান তাহির কোনো রান না করেই আউট হন।ভারতের পক্ষে চাহাল ৫১ রানে ৪ টি উইকেট নেন।জসপ্রীত বুমরাহ ৩৫ রানে ২ টি উইকেট নেন। ভুবনেশ্বর ৪৪ রানে ২ টি উইকেট পান।কুলদীপ যাদব ৪৬ রানে ১ টি উইকেট পান।ভারতের জয়ের জন্য প্রয়োজন ২২৮ রান।২২৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভারত ৪৭.৩ ওভারে ৪ উইকেটে ২৩০ রান তোলে।ভারত ৬ উইকেটে ম্যাচ জেতে।
চাপের মুখে দুরন্ত সেঞ্চুরি করেন রোহিত শর্মা।রোহিত শর্মার দুটো ক্যাচ ফেলে দক্ষিণ আফ্রিকা।রোহিত ১৪৪ বলে ১২২ রান করে অপরাজিত থাকেন।
শিখর ধাওয়ান ১২ বলে ৮ রান করে রাবাড়ার বলে আউট হন।বিরাট কোহলি ৩৪ বলে ১৮ রান করে আউট হন।কে এল রাহুল ৪২বলে ২৬ রান করে আউট হন।
মহেন্দ্র সিং ধোনী ৪৬ বলে ৩৪ রানে আউট হন মরিসের বলে।হার্দিক পাণ্ডিয়া ৭ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন।

দক্ষিণ আফ্রিকার রাবাড়া দুটি উইকেট নেন।ফেলুকাওয়ায়ো ১ টি উইকেট নেন।মরিস ১ টি উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকা এবারের বিশ্বকাপে পরপর তিনটে ম্যাচে পরাজিত হল।ভারত প্রথম ম্যাচেই অনায়াসে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফেবারিটের মতই বিশ্বকাপ অভিযান শুরু করল।ভারতের পরের ম্যাচ আগামী রবিবার অস্ট্রেলিয়ার সঙ্গে।

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *