জয়নগরে বিসর্জনে জোরালো আওয়াজে মাইক বাজাতে পুলিশের বাধা দেওয়ায় পুলিশ কে মারধর ,গাড়ি ভাঙচুর ,রন ক্ষেত্র এলাকা ,৭ জন পুলিশ কর্মী জখম , গ্রেপ্তার ৮

জয়নগর- দুর্গা পুজার বিসর্জনে মাইকের সাউন্ড বক্সে ডি জের জোরালো আওয়াজ পুলিশ বন্ধ করতে বলায় এবার পুলিশ কে আক্রমণের অভিযোগ উঠলো স্ত্রানিয় এক ক্লাবের সদস্যদের বিরুদ্ধে , রবিবার রাতের ঘটনাকে ঘিরে কার্যত রন ক্ষেত্র হয়ে ওঠে জয়নগরের ময়দা এলাকা । এর জেরে বিসর্জন বন্ধ হয়ে যাওয়ায় রাতেই পুলিশ নিজেরাই ঠাকুরের বিসর্জন সম্পন্ন করে । অভিযোগ , জয়নগর থানার পুলিশ কে ক্লাবের ঘরে আটকে রেখে লাঠি ,রড ,ভাঙা ব্যাট দিয়ে আক্রমন করা হল । পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করে একটা গাড়িকে পুকুরে ফেলে দেওয়া হয় ।ঘটনায় গুরতর আহত হয় ৬ থেকে ৭ জন পুলিশ কর্মী । আহতদের মধ্যে এক জন এস আই মেহেদি হাসান সহ এক কনস্টেবল ,কয়েক জন সিভিক পুলিশ আছে ।আহত পুলিশ দের রাতেই নিয়ে যাওয়া হয় জয়নগরের পদ্মের হাট স্বাস্থ্য কেন্দ্রে ।পুলিশ দের মাথা ,হাতে ,বুকে চোট লাগে ।

 

এদের মধ্যে গুরতর আহত অবস্তায় জয়নগর থানার এস আই মেহেদি হাসান কে কলকাতার এক বাইপাসের এক বেসরকারি নার্সিং হোমে ভর্তি করা হয় । তার মাথায় চোট লাগে । ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ালে রাতেই জয়নগর থানার বিশাল পুলিশ বাহিনি সহ বারুইপুর এস ডিপিও অভিষেক মজুমদার ঘটনা স্থলে যায় । এর জেরে রাতে পুলিশ ঘটনা স্থলে গিয়ে লাঠি চার্জ করে এলাকার উত্তেজনাময় পরিস্তিতি নিয়ন্ত্রন করে । ঘটনায় ময়দা এলাকা থেকে ক্লাব সদস্যদের সহ ৮ জন কে গ্রেপ্তার করা হয়েছে । তাদের বিরুদ্ধে ১৪৭ ,১৪৮ , ১৪৯,১৮৮, ৩৫৩, ৩৩৩,৩০৭ ধারায় মামলা রুজু করা হয়েছে । এদের কে সোমবার দুপুরে বারুইপুর মহকুমা আদালতে তোলা হয় । এদিকে ময়দা এলাকার বাসিন্দাদের অভিযোগ ,জয়নগর থানার পুলিশ তল্লাশির নামে এলাকায় গিয়ে ক্লাবের জিম ঘর ভাঙচুর করে ,ঘরে ঘরে ঢুকে হেনস্তা করা হয়েছে । সোমবার এলাকাতে গিয়ে দেখা যায় যত্র তত্র মাইক ভেঙে পড়ে , পুকুরে মাইক ভাসছে , মাঠের মধ্যে পুজা মণ্ডপ কার্যত ভাঙা । এলাকা শুনশান । বিশাল পুলিশ বাহিনি মোতায়েন করা হয়েছে । ক্লাবের সদস্যদের কারুর দেখা মেলেনি । ঘটনা প্রসঙ্গে জানা যায় , জয়নগরের ময়দা এলাকায় মাঠের মধ্যে ময়দা যুবক সংঘের ঠাকুর বিসর্জন কে কেন্দ্র করে জোরাল আওয়াজে মাইকের সাউন্ড বক্সে ডিজে চলছিল যা পুলিশের অনুমতি না নিয়েই । এতে স্ত্রানিয় কয়েক জন নাচা-গানে যোগ দেওয়াতে ক্লাবের সদস্যরা আপত্তি করলে তাদের সাথে ক্লাবের সদস্যদের মধ্যে প্রথমে বচসা পরে হাতাহাতি হয় । ঘটনায় উত্তেজনা ছড়ালে জয়নগর থানার পুলিশের কাছে খবর যায় , পুলিস ঘটনা স্থলে গিয়ে সাউন্ড বক্স বাজাতে বারন করে ,এমনকি নিচু আওয়াজে বাজাতে অনুরধ করা হয় । পুলিশ বাধা দেওয়ায় আচমকা ক্লাবের সদস্যরা প্রায় ১৫০ জনের মত মদ্যপ অবস্তায় পুলিশের উপর হামলা চালায় , এস আই মেহেদি হাসান কে ক্লাব ঘরে আটকে রেখে মারধোর করা হয় । লাঠি ,রড নিয়ে পুলিশের উপর হামলা চালানো হয় । পুলিশের গাড়ি ভাঙচুর করে একটি গাড়িকে পুকুরে ফেলে দেওয়া হয় । রন ক্ষেত্র হয়ে ওঠে ময়দা এলাকা । এই প্রসঙ্গে বারুইপুর জেলা পুলিশ সুপার অরিজিত সিনহা জানায় , পুলিশের উপর আক্রমনে ৮ জন কে গ্রেপ্তার করা হয়েছে , তল্লাশি অভিযান আরও চালানো হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: