শেয়ার করুন

কল্যাণ অধিকারী, হাওড়া  : চরম উদাসীনতা রেলের। হাওড়া স্টেশনের ১৪ ও ১৫ নম্বর প্লাটফর্মের মাঝে পড়ে রয়েছে গুরুত্বপূর্ণ বাণ্ডিল-বাণ্ডিল কাগজপত্র। কোনভাবে পাশ কাটিয়ে যাত্রীরা চলেছে গন্তব্যে। অথচ দায় নেই কারোর। উঠছে প্রশ্ন।

অকস্মাৎ তিন তালাক নিষিদ্ধ

দূরপাল্লার ট্রেনে করে হাওড়া স্টেশনে এসে পৌছায় বাণ্ডিল-বান্ডিল কাগজপত্র। ১৪ ও ১৫ নম্বর প্লাটফর্মের উপর ফেলে দিয়ে চলে যায় রেল। নিয়ম বলছে প্লাটফর্ম থেকে রেলের গোডাউনে রাখা পর্যন্ত রেলের দায়িত্বের মধ্যে থাকে। কিন্তু বাস্তবে দেখা যায় প্লাটফর্মের মধ্যে কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। এমনকি প্লাটফর্ম থেকে রেল লাইনে গড়িয়ে পড়েছে, কেউ কেউ হাতে করে নিয়ে পালিয়ে যাচ্ছে। এইভাবেই আমার আপনার গুরুত্বপূর্ণ নথি হারিয়ে যাওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। কিছুদিন আগে এই হাওড়াতেই আধার কার্ড পড়ে থাকার খবরে চাঞ্চল্য ছড়ায়। তাছাড়া প্যান কার্ড ও আধার কার্ডের মতো গুরুত্বপূর্ণ নথি হাতিয়ে নিয়ে অপকর্ম করতে দুষ্কৃতিদের খুব বেশি সময় লাগেনা। তাহলে কেন এইভাবে পড়ে থাকছে বিভিন্ন কাগজের বাণ্ডিল ?

পাশাপাশি যেভাবে কাগজের বাণ্ডিল ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তাতে করে যাত্রীদের ও যাতায়াতে অসুবিধা। অসতর্ক ভাবে গেলেই পড়ে যাওয়ার একটা সম্ভাবনা থেকে যায়। কিন্তু এই দায় নিতে অস্বীকার রেলের। আর এভাবেই মাসের পর মাস একই চিত্র হাওড়া স্টেশনের ১৪ ও ১৫ নম্বর প্লাটফর্ম জুড়ে।

সৌজন্যে AMG পত্রিকা।

loading...
Loading...
শেয়ার করুন
Share a little biographical information to fill out your profile. This may be shown publicly.

আপনার মতামত প্রদান করুন