নিউটাউনে গড়ে উঠছে আরো একটা ইন্ডোর স্টেডিয়াম

উদয়ন বিশ্বাস, নিউটাউনঃ নিউটাউনে এবার  গড়ে উঠতে চলেছে আধুনিক মানের ইন্ডোর স্টেডিয়াম। ইতি মধ্যে তার নকশা তৈরি হয়ে গেছে। ক্রিকেট খেলা ছাড়াও ২টি টেনিস, ২টি খো-খো, ২টি বাসকেট বল, ৪টে কাবাডি কোর্ট, ১২টি কবাডি কোর্ট থাকছে। আধুনিক মানের এই স্টেডিয়ামে বসার চেয়ার থাকছে ১৫১৪৮টি।

আর ভি ভি আই পি বক্সে বসার আসুন থাকছে ২৫০টি । ইন্ডোর আলোর জন্য থাকছে ১৫০০ এলএডি লাইট। গাড়ি রাখার জন্য পেলেয়ার বাস রাখার ব্যবস্তা থাকছে ১৮টি,অ্যাম্বুলেন্স রাখার জন্য দুটি গাড়ি,একটি ফায়ার গাড়ি, ৪টি পুলিশের গাড়ি রাখার জন্য ব্যাবস্তা থাকছে। এছাড়া ৩৬টি বাস,৩১৬টি গাড়ি রাখার জন্য বিশাল পার্কিং ব্যাবস্তা করা হবে হিডকোর প্রাথমিক রিপোর্ট। নিউটাউন ক্রিকেটের আরো একটি সেডিয়াম রয়েছে এনকেডিএ পরিচালিত।

এবার ইন্ডোর সেডিয়াম আগামী কয়েক বছরের মধ্যে কাজ শেষ হয়ে যাবে আশাবাদী উদ্যাগরা। বিদেশের এয়ারপোটেরর পাসে মাঠ গুলোর থাকে। তার কাছাকাছি খেলার প্র্যাকটিস মাঠ থাকলে সুবিধা অনেক। যেহেতু নিউটাউন বড় বড় হোটেল রযেছে এবং খেলোযারা থাকে এখানেই। তাতে সময় ও কম লাগবে আর রোদ বৃস্টি উপেক্ষা করে  প্যাকটিস করতে পারবেন খেলোযারা। সেই কথা মাথায় রেখে আধুনিক মানের ইন্ডোর ক্রিকেট সেডিয়াম তৈরি করা হয়ছে।

এর সাথে অাধুনিক মানের জিম,সুইমিংপুল,ও ওয়েটিং রুম করা হবে। থাকছে আধুনিক মানের ক্রিকেটের সব রকম পরিসেবা। একটি গ্যালারি করার কথা ও ভাবা হয়ছে বলে হিডকো সূত্রের খবর। তাতে সারা পৃথিবী সর্নমুহুর্ত গুলো তুলে ধরা থাকবে। হিডকোর চেয়ারম্যান দেবাষিস সেন বলেন আমরা রাজ্যসরকারের কাজে ইতি মধ্যে চিঠি দিয়ছি। সব ঠিক থাকলে দ্রুত কাজ শুরু হবে বলে জানিয়েছেন হিডকো একআধিকারির জানিয়েছেন।

আরও পড়ুন   কাশ্মীরে বিপথগামী যুবকদের কড়া বার্তা প্রধানমন্ত্রীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: