মোদীর পরেই ফের রাজ্যে আসবেন অমিত শাহ

 

বাংলা hunt ডেস্ক : রাজ্য বিজেপির তরফে আগামী ১৬ ই জুলাই মেদিনীপুর শহরে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর ঐতিহাসিক জনসভার প্রস্তুতি বৈঠক সেরে উঠতেই ফের অমিত শাহের রাজ্য সফরের তোড়জোড় শুরু করা হল।

রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (সংগঠন) শিবপ্রকাশ, সম্পাদক সুরেশ পূজারী, কেন্দ্রীয় কমিটির সদস্য রাহুল সিনহা, রাজ্য কমিটির সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত মুখার্জী, রাজ্য নেতা মুকুল রায় সহ দেবশ্রী রায় চৌধুরী,রাজু ব‍্যানার্জী, ডাঃ সুভাষ সরকার,লকেট চ‍্যাটার্জী, দেবজিৎ সরকার সহ ছয় জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক,রাজ‍্যের সমস্ত মোর্চার সভাপতি, সাধারণ সম্পাদক গন মিলে রাজ্য প্রধানমন্ত্রী ও বিজেপির সর্বভারতীয় সভাপতির রাজ্য সফর নিয়ে ব্যস্ত।

প্রধানমন্ত্রী ও সর্বভারতীয় সভাপতির রাজ্য সফরের মাধ্যমে এবার গেরুয়া শিবির বিভিন্ন জেলার সাংগঠনিক বৈঠক মজবুত করারর দিকে লক্ষ্য রাখবে ,G S T সুফল বার্তা সারা বাংলা জুড়ে প্রচার চালাবে, কৃষকদের জন্য মোদি সরকার যে ঋণ মুকুব করার কথা বলেছে সেই বার্তা জন দরবারে তুলে ধরবে এবং সাধারন মানুষের কাছে তা পৌঁছে দিতে হবে।

ইতিমধ্যেই পাঁচ রাজ্যে সুনামির পর  নরেন্দ্র মোদী-অমিত শাহ জুটির নজর এখন বাংলায়। আর বাংলা দখলে লোকসভা নির্বাচনের জন্য নিজেদের রনকৌশল সাজিয়ে ফেলেছে বিজেপি। ২০১৬’তেও চেষ্টা করেছিলেন, হয়নি। তাই এবার সেই ভুল থেকে শিক্ষা নিয়ে বাংলা দখলে কোনও খামতি রাখবেন না বিজেপির শীর্ষ নেতৃত্ব। বাংলা দখলে সম্পূর্ণ ধর্মীয় মেরুকরণের পথ ছেড়ে এবার বারংবার সভা করে জনমত গঠন করার দিকেই নজর দিয়েছে গেরুয়া শিবির।

বিজেপি সূত্রে খবর, এখনও পর্যন্ত ঠিক আছে, লোকসভা ভোটের আগে রাজ্যে ১৩টি সভায় যোগ দেবেন নরেন্দ্র মোদী। ৫টি সভা হবে উত্তরবঙ্গে। রাজ্য বিজেপি চাইছে,  লোকসভা নির্বাচনের আগে এ মাসে মোদী তো পরের মাসে অমিত শাহ বাংলায় আসুন। দলের কেন্দ্রীয় নেতৃত্বও এই পরিকল্পনায় সায় দিয়েছে বলে খবর।বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, এক মাস অন্তর কোনও একটি রাজ্যে প্রধানমন্ত্রী যাচ্ছেন, স্বাধীনতার পর এমন ঘটনা বাংলাতেই প্রথম ঘটতে চলেছে।

সোমবার মেদিনীপুরে জনসভা করবেন প্রধানমন্ত্রী। সেপ্টেম্বরে প্রধানমন্ত্রীর উওরবঙ্গে এবং অগস্টে অমিত শা-র সভা করার কথা রয়েছে কলকাতায়। দিলীপবাবু জানিয়েছেন, বৃষ্টির জন্য কর্মসূচি ঘোষণা করা হচ্ছে না। তবে নির্বাচনের আগে উত্তরবঙ্গেই ৫ টি সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিলীপ ঘোষের কথায়, ‘বৃষ্টি অথবা বন্যার মতো কোনও দুর্যোগ ঘটলে, পরিবর্তন হতে পারে কর্মসূচির। তা না হলে প্রত্যেক একমাস অন্তর সভাপতি ও প্রধানমন্ত্রী বাংলায় সভা করবেন।’

প্রসঙ্গত, জুন মাসেই বাংলায় পা রেখেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। প্রথমে হাওড়ার শরত্ সদনে দলের সোশ্যাল মিডিয়া সেলের সঙ্গে বৈঠক করেন তিনি। পরে রাজ্য নির্বাচনী কমিটির সঙ্গে বৈঠক করেন। পুরুলিয়ার সভা থেকে শাহ স্পষ্টভাবেই ব্যক্ত করেন মনের কথা। দলীয় কর্মীদের বার্তা দেন, ‘২০১৯এর লোকসভা নির্বাচনে ৫০ শতাংশ আসন চাই-ই চাই।’

এবার মোদীর রাজ্য সফরের পর ফের রাজ্য আসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আগামী ৩ অগাস্ট যুব মোর্চার সম্মেলনে যোগদান করবেন তিনি। এছাড়া তারপরে রাজনাথ সিং, সুষমা স্বরাজ ও স্মৃতি ইরানীদের ও রাজ্য সফরে আসার কথা রয়েছে। যদিও বিজেপির তরফে এখনো সেই সফর সূচি জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: Content is protected !!