মোদীর টোটকায় এবার মোবাইল ফোন বিক্রি হচ্ছে পোস্ট অফিস থেকে

 

বাংলা hunt ডেস্কঃ  দেশের গর্ব হল ডাক ব্যবস্থা। এত বড় ডাক ব্যবস্থা বিশ্বের আর কোথাও নেই। তবে দেশে মোবাইল বিপ্লব আসার পর ক্রমশ রুগ্ন হয়ে যাচ্ছে দেশের ডাক ব্যবস্থা। আর তাই ডাক ব্যবস্থাকে ঢেলে সাজাতে নানা পরিকল্পনা নিচ্ছে মোদী সরকার। সেই পরিকল্পনার অঙ্গি হিসেবে ডাক বিভাগের ‘ডিজিটাল ইন্ডিয়া’ উদ্যোগে এবার মোবাইলও বিক্রি করবে পোস্ট অফিস। এই উদ্যোগ নিয়ে মধ্যপ্রদেশের ডাকবিভাগ। বিএসএনএল ও প্যান্টেল টেকনোলজি নামে নয়ডার একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে এই উদ্যোগে নেমেছে ডাক বিভাগ। গত সপ্তাহে ডাক বিভাগ হিমাচল প্রদেশের ডাকবিভাগের প্রধান অফিস থেকে মোবাইল বিক্রি শুরু করেছে। খুব শীঘ্রই অন্যান্য রাজ্যেও চালু হবে এই প্রকল্প।

মধ্যপ্রদেশ সার্কেলের চিফ পোস্টমাস্টার এমই হকের উপস্থিতিতে চালু হল এই প্রকল্প। একজন ক্রেতার হাতে তিনি নিজে মোবাইল তুলে দেন। এই প্রকল্পে ডাক বিভাগ ও বিএসএনএল প্যান্টেল টেকনোলজির সঙ্গে একটি চুক্তি করেছে।

পোস্ট অফিস থেকে বিক্রি করা হয়ে পেন্টা ভারত ফোন (পিএফ ৩০১)। এই ফোনে দেওয়া হবে ১৯৯৯ মিনিটের ফ্রি টকটাইম বিএসএনএল থেকে। ১৮ মাসের মেয়াদ থাকবে এই অফারের।

দেখুন পোস্ট অফিস থেকে কী ধরনের ফোন কিনতে পারবেন।

পেন্টা পিএফ ৩০১ ফোনটিতে রয়েছে কি-বোর্ড। ২.৮ ইঞ্চির স্ক্রিন। ডুয়াল সিমের ব্যবস্থা, এফএম, অডিও প্লেয়ার, টর্চ ও ক্যামেরা। এতে ইন্টারনেটও ব্যবহার করা সম্ভব।

আরও পড়ুন   বাংলাদেশে বিশ্বকাপ হলে খেলবে না ভারত!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: