মোদী-নীতিশ জোট লোকসভায়

 

বাংলা hunt ডেস্ক :লোকসভা নির্বাচনে বহাল থাকছে বিজেপি জোট। জানা যায়, বিজেপির নেতৃত্বে এনডিএ জোটেই থাকছে জেডিইউ। রবিবার নয়াদিল্লিতে নীতীশ কুমারের নেতৃত্বাধীন দলের জাতীয় কর্মসমিতির বৈঠকে সর্বসম্মতিতে এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। আগামী নির্বাচনে মহাজোটের বিরুদ্ধে একসাথে ময়দানে নামবেন মোদী-নীতীশ।

২০১৯ এর লোকসভা ও ২০২০ এর বিহার বিধানসভার ভোট নিয়ে আলোচনা হয়েছে এই কর্মসমিতির বৈঠকে। শনিবার সন্ধ্যায় দলের প্রবীণ নেতাদের সঙ্গে প্রাথমিক বৈঠক সেরেছেন নীতীশ কুমার। সূত্রের খবর , আসন্ন লোকসভা নির্বাচনে বিহারে মূল ভূমিকায় অবতীর্ণ হতে চলেছে জেডিইউ। ৪০ আসনের বিহার লোকসভায় ১৭টি আসন তাদের দখলে রাখতে চলেছে জেডিইউ। উল্লেখ্য, গতবার ২২টি আসন পেয়েছিল বিজেপি।

জেডিইউ নেতা কেসি ত্যাগী ইতিমধ্যেই দাবি করেছেন, ২০১৯ সালে বিহারে কর্তৃত্ব করবেন তারা।কারণ বিধানসভায় বিজেপির থেকে আসন বেশি তাদের।জেডিইউ এই দাবি করলেও বিহারে আসন বণ্টন নিয়ে বিস্তর নাটক হতে চলেছে তা বলাই বাহুল্য। রাজনৈতিক মহলের দাবি, জোটধর্ম রক্ষায় বিহারে আসন ভাগাভাগি নিয়ে কালঘাম ছুটতে চলেছে বিজেপির। সব শরিক দলকে সন্তুষ্ট রাখাই এখন মোদী-শাহের চ্যালেঞ্জ। বর্তমান পরিস্থিতিতে শরিক ছাড়াও উপায় নেই গেরুয়া শিবিরের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *