SPECIAL STORY মুসলিমদের মহরমে মোদী,পাল্টা চাপে বিরোধীরা

বাংলা হান্ট ডেস্ক : পঞ্চায়েত নির্বাচনের আগে হিন্দুত্বv নিয়েই ব্যস্ত ছিল গেরুয়া শিবির। রাম মন্দির ইস্যু নিয়েই শুরু থেকে লড়াই করে গেছে গেরুয়া শিবির।

এবার রামপথ ইস্যু নিয়ে সরব হয়েছে বিজেপি।ভোটে জিতলেই বহু আকাঙ্খিত ‘রাম পথ’ বানাবে কংগ্রেস, এবার জানালেন দিগ্বিজয়। এবার রামের শরণাপন্ন হল কংগ্রেসও। এতদিন শ্রীরামের ওপর একচেটিয়া আধিপত্য ছিল বিজেপি-র। এবার তাতে ভাগ বসাচ্ছে কংগ্রেস। তাই ভোটে জিতলেই ‘রাম পথ’ বানিয়ে দেবে কংগ্রেস। এমনটাই বললেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা দিগ্বিজয় সিং।

NEWS : https://www.banglahunt.com/ram-path-congress-banglahunt/

মধ্যপ্রদেশে রয়েছে একটি বিশেষ রাস্তা, যেখান দিয়ে রাম বনবাসে গিয়েছিলেন বলে শোনা যায়। সেটিই ‘রাম পথ’ নামে পরিচিত। বিজেপি বারবার ভোটের আগে এই ‘রাম পথ’ বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তা ফলপ্রসূ হয়নি। তাই এবার সেই অস্ত্রেই বাজি মারতে চাইছে কংগ্রেস।

তবে শুধুমাত্র ‘রাম পথ’ নির্মানেই তারা থামছে না। একইসঙ্গে কংগ্রেসের তরফে ‘নর্মদা পরিক্রমা পথ’ও বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন দিগ্বিজয় সিং।
দিগ্বিজয় সিং আরও বলেন, ‘মুঘলরা ৫০০ বছর শাসন করেছে আর ক্রিশ্চান রা ১৫০ বছর। তা সত্বেও যখন সনাতন ধর্ম রয়েছে তখন হিন্দুরা মোটেই বিপদে নেই’। এগুলো সব মিথ্যা প্রচার বলেই মনে করেন তিনি।

এসব দেখেশুনে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, সফট হিন্দুত্বকে নিশানা করছে কংগ্রেস। তবে এই অভিযোগ উড়িয়ে দিয়ে দিগ্বিজয় বলেন, ‘হিন্দুত্বের নরম, উগ্র বলে কিছু হয়না। এই সিদ্ধান্তের সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই’। NEWS : https://www.banglahunt.com/vote-loksabha-modi/
দিগ্বিজয় যতই অস্বীকার করুন, রাহুল গান্ধীর শিবভক্তি, পৈতে ধারনের পর ‘রাম পথ’ ‘নর্মদা পরিক্রমা পথ’ বানানোর প্রতিশ্রুতি যে হিন্দুত্বের পালে হাওয়া দিয়ে ভোট বৈতরণী পার হওয়ার চেষ্টা, সেই বিষয়ে কোনও সন্দেহ নেই।

অন্যদিকে লোকসভা ভোটের আগে একবার রাজনৈতিক মহলে রাম নিয়ে চর্চা শুরু হয়েছিল সৌজন্যে মোদি সরকারের রামায়ণ এক্সপ্রেস চালু করার সিদ্ধান্তে। রামায়ণে উল্লিখিত রয়েছে এমন জায়গা গুলিকে একসঙ্গে জুড়ে রামায়ণ পর্যটন পরিষেবা চালু করতে চলেছে ভারতীয় রেল। ট্রেনের নাম শ্রী রামায়ণ এক্সপ্রেস। এই ট্রেনটিতে থাকবে ৮০০টি আসন।

আরও পড়ুন   টাকার বদলে মায়ের দুধ বেরোবে তাও আবার এ টি এম দিয়ে!

আগামী ১৪ ই নভেম্বর দিল্লির সফদরজঙ্গ স্টেশনে ট্রেনটির উদ্বোধন হবে। দিল্লির সফদরজঙ্গ স্টেশন ছেড়ে রামায়ণ এক্সপ্রেস প্রথম থামবে অযোধ্যা স্টেশনে, তারপর সীতামাড়ি, জনকপুর, বারানসী, প্রয়াগ, শৃঙ্গাভেরপুর, চিত্রকূট, নাসিক, হাম্পি হয়ে পৌছবে রামেশ্বরমে। এরপর কেউ চাইলে তাকে বিমানে নিয়ে যাওয়া হবে শ্রীলংকা।

NEWS : https://www.banglahunt.com/mp-vote-2019-bengal/

আই আর সি টি সি গ্রুপের জেনারেল ম্যানেজার দেবাশীষ চন্দ্র বলেন, রামায়ণ এক্সপ্রেস দিল্লি সফর জং স্টেশন থেকে আগামী ১৪ নভেম্বর চালু হবে। এর পরিবহন ব্যবস্থায় দুটি কোম্পানি থাকবে। একটা ভারতে এবং অপরটি শ্রীলঙ্কায়। শ্রীলঙ্কায় ৫ রাত্রি ৬ দিন থাকবে। এই ট্যুর প্যাকেজ এ কলম্বো সহ আরও কয়েকটি জায়গা থাকবে।

সুতরাং রামকে নিয়ে বিজেপি একের পর এক পদক্ষেপ নিলেও এবার রামকে স্মরণ করে ময়দানে নামতে চলেছে কংগ্রেস। কংগ্রেসের রাম পথের বিষয়কে কটাক্ষ করেছে বিজেপি। কারণ এর আগে রাম পথকে নিয়ে ভাবেনি কংগ্রেস। এখন যেহেতু লোকসভা নির্বাচনে এগিয়ে আসছে সে কারণে এবারের রামের শরণাপন্ন হতে চলেছে কংগ্রেস।

তবে এবার সবচেয়ে চমকপ্রদ বিষয় হল, এবছর মহরমের অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ২১শে সেপ্টেম্বর দেশ জুড়ে পালিত হতে চলেছে মুসলিমদের মহরম উৎসব। তার আগে থেকেই বিভিন্ন জায়গায় টানা দশদিন ধরে মহরম উৎসব শুরু হয়ে গিয়েছে। একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থার খবর অনুযায়ী, মধ্যপ্রদেশে একটি মহরমের অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এই প্রথম প্রধানমন্ত্রী কোনও মুসলিম অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: