লোকসভা ভোটের আগে মোদীকে কড়া বার্তা মমতার

 

বাংলা hunt ডেস্ক : সামনেই লোকসভা ভোট। হাতে আর কয়েকটা দিন ধরে নিয়েই কোমড় বেঁধে ময়দানে নেমে পড়ছে তৃণমূল। ডিসেম্বর বা তারপর যে কোনও সময় নির্বাচনের চ্যালেঞ্জ নিতে তৈরি ঘাসফুল শিবির। ইন্ডিয়া সাইনিংয়ে ভরসা রেখে ২০০৪ সালে লোকসভা ভোট এগিয়ে আনেন আত্মবিশ্বাসী বাজপেয়ী সরকার। কিন্তু, সেই সিদ্ধান্ত বুমেরাং হয়ে যায়।

ক্ষমতা খোয়াতে হয় বিজেপিকে। দেশের শাসন ক্ষমতা পুনরুদ্ধার করে কংগ্রেসের নেতৃত্বাধীন প্রথম ইউপিএ জোট। ১৫ বছর পর বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে এবার হয়ত সেই একই জুয়া খেলতে পারেন নরেন্দ্র মোদীও। প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়া ঝড়ে পরিণত হওয়ার আগেই, মানে মানে ভোটটা সেরে নিতে চাইতে পারেন নমো। এমনই খবর রয়েছে তৃণমূল শিবিরে।

২০০৪ সালের লোকসভা ভোটে এই ভুলটাই করেছিলেন বাজপেয়ী। আর সেজন্যই প্রস্তুত হচ্ছে তারা।এবার মোদীও সেই একই ভুল করতে পারে বলে ধরে নিয়ে এগোতে চাইছে মমতার দল। অন্যদিকে গেরুয়া শিবির ও যথাযথ প্রস্তুতি নিয়ে ময়দানে নেমে পড়েছে। কারণ লোকসভা নির্বাচনে একটি আসনও ছাড়তে নারাজ তারা। রাজ্য ও কেন্দ্র দুই তরফের এই হাড্ডাহাড্ডি লড়াই তে ঠিক ভুলের বার্তা তো চলতেই থাকবে অবশেষে আসন কার দখলে যায় সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *