রোনাল্ডোর স্পেন ছাড়া নিয়ে এইবার এক অন্য যুক্তি খাঁড়া করলেন লা লিগা প্রেসিডেন্ট

 

বাংলা hunt ডেস্ক : ২০০৯ সালে রেকর্ড পরিমান অর্থে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে আসেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এরপর ২০১৭-১৮ মরশুম অবধি ক্লাব কে একেবারে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। কিন্তু সেই সব এখন অতীত। দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে স্পেনের সর্বকালের সেরা ক্লাব ছেড়ে জুভেন্তাস যোগ দিলেন তিনি।অনেকেই তার এই অবাক বিদায়ের পিছনে নানা যুক্তি দেখিয়েছিলেন এই বার সেই তালিকায় নতুন সংযোজন লা লিগা প্রেসিডেন্ট জেভিয়ার তেবাস এর বক্তব্য।


প্রথমেই রেকর্ড পরিমান অর্থকে এই ক্লাব বদলের একটি প্রধান কারন মনে করেন তিনি। ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল ছেড়েছেন রন, চারবছর তুরিনের এই কিংবদন্তি ফুটবল ক্লাবের জার্সি তে খেলতে দেখা যাবে তাকে। এছাড়াও স্পেনের ট্যাক্সের পরিকাঠামো এই
ক্ষেত্রে এক বিশেষ ভূমিকা পালন করেছে, এমনটাই মনে করেন
তিনি। প্রসঙ্গত সম্প্রতি স্পেনে ট্যাক্সের কারচুপির দায়ে কারাদণ্ডের সাজা ঘোষনা হয়েছিল রোনাল্ডোর। যদিও পরবর্তী সময়ে কোর্টে এই মামলার নিষ্পত্তি ঘটে। এই ঘটনার পরবর্তী সময় থেকেই রোনাল্ডোর স্পেন প্রীতি ক্রমশ উধাও হয়েছিল এমনকি গতবছর ইংল্যান্ডে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছন তেবাস।


পর্তুগীজ সুপারস্টার ফুটবলারের ক্লাব ছাড়ার পর থেকেই এক হতাশা এবং আশঙ্কার আবহের সৃষ্টি হয়েছে মাদ্রিদ জুড়ে, আসলে এই পর্তুগীজ সুপারস্টারের বদলী হিসেবে কাকে নিতে চলেছে এই দল এখনও তা ঠিক হয়নি। ফলে ক্লাবের সমর্থকদের মনে এক তীব্র উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। যদিও সম্পূর্ন এক ভিন্ন সুর শোনা গেল মাদ্রিদ প্রেসিডেন্ট ফিওরেন্তিনা পেরেজ এর গলায়, খুব শীঘ্রই তাদের বড়সড় এক চমক উপহার দিতে চলেছেন এমনটাই জানিয়ে সমর্থকদের আশ্বস্ত করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *