গুহা থেকে বাকি পাঁচ জনকে আজই উদ্ধার সম্ভব, আশাবাদী থাইল্যান্ড সরকার

 

বাংলা hunt ডেস্ক : এপর্যন্ত থাইল্যান্ডের গুহা থেকে আটজন ক্ষুদে ফুটবলারকে উদ্ধার করা হয়েছে। রবিবার ও সোমবারের যৌথ অভিযানে ওই ৮ জনকে উদ্ধার করা হয়েছে। থাইল্যান্ড সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ মঙ্গলবার প্রশিক্ষক সহ চার ক্ষুদে ফুটবলার কে উদ্ধার করা যাবে। সকাল থেকে সেনা ও ডুবুরিরা উদ্ধার কাজ শুরু করে দিয়েছেন। পাশাপাশি উদ্ধারকারী দলের প্রধান নারংসাক ওসোটানাকর্ন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তারা আশাবাদী যে, আজ বাকি পাঁচজনকে উদ্ধার করা সম্ভব হবে। তাই প্রশিক্ষক ও ক্ষুদেদের পরিবারকে নিশ্চিন্তে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

উল্লেখ্য, উদ্ধার হওয়া কিশোররা চিকিৎসাধীন রয়েছে। এদের অবস্থা স্থিতিশরল হলেও, কয়েকজনের রক্তে সংক্রমণের চিহ্ন পাওয়া গিয়েছে। এছাড়াও দুই কিশোরের এক্স-রেতে অস্বাভাবিক কিছু ধরা পড়েছে। ফলে তাদের এখনও এক সপ্তাহ চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হবে।সেইকারণেই বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো থাই কিশোরদের রাশিয়ায় গিয়ে গ্যালারিতে বসে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা দেখার আমন্ত্রণ জানানো সত্বেও তা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। উল্লেখ্য, জিয়ান্নি ইনফান্তিনো গুহায় আটকে পড়া কিশোরদের মনোবল যোগাতে এই আমন্ত্রণ পাঠিয়েছিলেন।

 

প্রসঙ্গত, গত ২৩ জুন থেকে থাইল্যান্ডের থাম লিয়াং গুহার ভেতর ভারী বর্ষণের কারণে  আটকা পড়ে রয়েছেন ১২ কিশোর ফুটবলার ও তাদের প্রশিক্ষক। গুহার ভেতর জলমগ্ন থাকায় বারংবার উদ্ধারকাজ ব্যহত হয়েছে। যদিও উদ্ধারকর্মীদের তৎপরতায় এপর্যন্ত ৮ জন কিশোরকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। বাকিদের পরিবার এখনও উৎকন্ঠায় প্রহর গুনছেন।

আরও পড়ুন   মালদহের ইংরেজবাজারে শ্মশানের উন্নতিকরন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: