কাশ্মীর সীমান্তে শহীদ মেজর সহ ৩ জওয়ান, নিহত ৪ জঙ্গি

 

বাংলা hunt ডেস্ক : গত সপ্তাহেই প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছিলেন, ভারতে অনুপ্রবেশ রুখতে কড়া পদক্ষেপ গ্রহণ করবে সরকার। কেননা কোনভাবেই অনুপ্রবেশ কে প্রশ্রয় দেওয়া হবে না। অনুপ্রবেশ রুখতে সেনাবাহিনী দৃঢ় হাতে প্রতিহত করবে সেই প্রচেষ্টা। সেই কথার স্বপক্ষেই মঙ্গলবার প্রমাণ দিল সেনাবাহিনী। আবারও সংঘর্ষবিরতি চুক্তি লংঘন করে পাক-কাশ্মীর সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা চালায় জঙ্গিদের একটি দল। আর ভারতীয় সেনা বাহিনীর তৎপরতায় জঙ্গিদের সেই প্রচেষ্টা ব্যর্থ হয়। মঙ্গলবার ভোরে কাশ্মীরের বন্দিপোড়া জেলার গুরেজ সেক্টরে আট সদস্যের একটি জঙ্গি দল ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। কিন্তু সেনাবাহিনীর আক্রমণে সেই চেষ্টা ব্যর্থ হয়।

এরপর দীর্ঘক্ষন সেনাবাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় হয়। এই ঘটনায় ৪ জঙ্গি নিহত হয়েছে। এরমধ্যে দুই জঙ্গির দেহ উদ্ধার হয়েছে। যদিও এই গুলি বিনিময়ের ঘটনায় এক মেজর সহ শহীদ হয়েছেন ৩ সেনা জওয়ান। সেনা সূত্রে জানানো হয়েছে, শহীদ হয়েছেন মেজর কে পি রানে, হাবিলদার জামি সিং, হাবিলদার বিক্রমজিত ও রাইফেলম্যান মনদীপ। এছাড়াও ৮ সদস্যের জঙ্গিদের মধ্যে আরও ৪ জঙ্গি পাকিস্তানে পালিয়ে গিয়েছে বলে সুত্রের খবর। পাশাপাশি এই গুলিবিনিময়ের ঘটনার পর তল্লাশি অভি‌যানে সেনাবাহিনী প্রচুর অস্ত্র উদ্ধার করেছে।

সেনাবাহিনীর প্রাথমিক অনুমান, স্বাধীনতা দিবসের প্রাক্কালে নাশকতার ছক কষেই ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায় জঙ্গি দলটি। আর সেইকারণেই প্রচুর অস্ত্র সহ তারা অনুপ্রবেশের চেষ্টা চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *