মোদী সরকার কি কি সিন্ডিকেট করেছে ভারতে, তথ্য তুলে দিলেন সৌগত রায়

 

বাংলা হান্ট ডেস্ক : আজ আস্থা ভোট নিয়ে সাংসদে বলতে ওঠেন তৃনমূলের সাংসদ সৌগত রায়। তখন মোদী সভা মঞ্চে বসে সৌগত বাবুর বক্তব্য শুনছে। সেই সময় সৌগত রায় বলেন, ভারতে মোদী সিন্ডিকেট চলছে। উদাহরন হিসাবে বলেন নীরব মোদী,ললিত মোদী, আর প্রধানমন্ত্রী মোদী। তখন সেখানে তীব্র হই হট্টগোল করেন বিজেপি সাংসদরা। এর পর কৃষক সভা নিয়ে তীব্র ভাবে কটাক্ষ করা হয়। তৃনমূলের পক্ষ থেকে বলা হয়, কিছুদিন আগে মোদী বাংলার মেদিনীপুরে কৃষক সভাতে যে ভাবে তৃনমূল কে একাধিক ইস্যু তে সিন্ডিকেট তথ্য তুলে কটাক্ষ করেছেন, এবার তার পাল্টা হিসাবে তৃনমূল ও বিজেপিকে সিন্ডিকেট বলে তকমা দিয়েছেন।

কৃষক সভা নিয়ে মোদী সরকার যে বড় বড় কথা বলছে সেই মধ্যপ্রদেশে কয়েকশো কৃষক মারা গেছে।

বিজেপি একটি সাম্প্রতিক দল কারন, তারা হিন্দু ধর্ম নিয়ে সব সময় ভোটের খেলা খেলেন। শান্ত বাংলাকে কোনো ভাবে অশান্ত করে চাইছে বিজেপি। কিন্তু কোনো ভাবে তা হতে দেওয়া হবে না বলে জানিয়েছেন তৃনমূল সাংসদরা।

অমিত শাহকে মোটা ভাই বলা হয়। আর টাকা পরিবর্তনের করার সময় ৭০০০কোটি টাকা নিজের ব্যাঙ্ক থেকে পরিবর্তন করা হয়েছে। সেই টাকার উৎস কি সেই নিয়েও প্রশ্ন তোলেন।

মোদীর বিদেশ সফর নিয়ে বলেছেন, বছরের বেশির ভাগ সময় বিদেশে কাটিয়েছেন তিনি। দেশের জন্য যে কথা গুলো বলেছিল তা কথা রাখেনি মোদী সরকার।

এদিন মোদী সরকারের উপর চাপ বাড়াতে তৃনমূল, কংগ্রেস, ও বিভিন্ন সাংসদরা তীব্র ভাবে একাধিক ইস্যুতে সরব হয়েছেন।

এখন দেখার বিষয় আস্থা ভোটে কাদের দিকে ভোট ব্যাঙ্ক বেশি থাকে। এদিকে ২৭২ ম্যাজিক ফিগার বেশি আছে বিজেপির কাছে, ফলে কিছুটা হলেও চাপ মুক্ত বিজেপি। তবু শেষ হাসি কে হাসে সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *