ভিভো আই পি এলের রুদ্ধশ্বাস ফাইনালে চেন্নাইকে ১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন মুম্বাই

 

গৌরনাথ চক্রবত্তী,১৩ মেঃ

রবিবার হায়দরাবাদের রাজীব গান্ধী ইণ্টারন্যাশনাল স্টেডিয়ামে ভিভো আই পি এলের ফাইনালে মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইণ্ডিয়ান্স।টানটান উত্তেজনাপূর্ণ ও রুদ্ধশ্বাস ফাইনাল ম্যাচে ১ রানে চেন্নাইকে হারিয়ে ২০১৯ ভিভো আই পি এলে চ্যাম্পিয়ন হয় মুম্বাই ইণ্ডিয়ান্স।এই নিয়ে চতুর্থ বার আই পি এলের খেতাব জিতল মুম্বাই ইণ্ডিয়ান্স।
এদিন টসে জিতে মুম্বাই ইণ্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন।ব্যাট করতে নেমে মুম্বাই শুরুটা দারুণ করেন ডি কক ও রোহিত শর্মা জুটি।ডি কক ১৭ বলে ১৯ রান করে আউট হন।রোহিত শর্মা ১৫ রান করেন।সূর্যকুমার ১৫ রান করেন।ক্রুণাল পাণ্ডিয়া ৭ রান করেন।

 

একের পর এক নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকায় বড় রান করতে ব্যর্থ হয় মুম্বাই। একাই মুম্বাইয়ের রান বাড়াতে থাকেন পোলার্ড।হার্দিক পান্ডিয়া ১৬ রান করেন।কিরণ পোলার্ড ২৫ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন।মুম্বাই ইণ্ডিয়ান্স ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করে।১৫০ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামে চেন্নাই সুপার কিংস। ডু প্লেসী ১৩ বলে ২৬ রান করে আউট হন।

রায়না ও রায়ড়ু বড় রান করতে ব্যর্থ হয়। সুরেশ রায়না ৮ রান ও অম্বাতি রায়ড়ু ১ রান করে আউট হন। ধোনী রান আউট হন।ওয়াটসন একাই কার্যত ম্যাচ জেতানোর লড়াই শুরু করেন।ব্রাভো ১৫ রানে আউট হন।শেষ ওভারে ৯ রান দরকার ছিল।বল করতে আসেন মালিঙ্গা।২ রান নিতে গিয়ে ওয়াটসন রান আউট হন।তিনি ৮০ রান করেন।ওয়াটসন আউট আর এখানেই ম্যাচ ঘুরে যায়।শেষ বলে ২ রান দরকার ছিল।কিন্তু শেষ বলে শার্দুল ঠাকুর আউট হয়ে যায়।১ রানে মুম্বাই ইণ্ডিয়ান্স ম্যাচ জিতে যায়। চেন্নাই সুপার কিংস ২০ ওভারে ৭ উইকেটে ১৪৮ রান তোলে।ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হয় জসপ্রীত বুমরাহ।টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে মুম্বাই জয়লাভ করে চতুর্থবারের জন্য আই পি এল চ্যাম্পিয়ন হয় মুম্বাই ইণ্ডিয়ান্স।

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *