সন্ত্রাস দমনে শ্রীলঙ্কার পাশে আছে ভারত : আশ্বাস দিলেন মোদী

 

বাংলা হান্ট ডেস্ক: দ্বিতীয় বার প্রধানমন্ত্রী হওয়ার পর বিদেশ সফরে বেরিয়েছেন নরেন্দ্র মোদী, এবার তিনি পৌঁছেছেন প্রতিবেশী রাষ্ট্র শ্রীলঙ্কায়। দু’মাস কেটে গিয়েছে শ্রীলঙ্কায় ভয়াবহ জঙ্গি হামলার পর। আর এই প্রথম কোনও রাষ্ট্রপ্রধান সেখানে গেলেন এই দু’মাসের মধ্যে। মোদী শ্রীলঙ্কায় পৌঁছেই কথা বলেন সেখানকার জঙ্গি হামলার বিরুদ্ধে। এর আগেও তিনি সরব হয়েছিলেন মলদ্বীপের সন্ত্রাসের বিরুদ্ধে।

 

এছাড়াও ভারত কড়া জবাব দিয়েছে পাকিস্তান থেকে চালানো জঙ্গি হামলার বিরুদ্ধে। একের পর এক সার্জিক্যাল স্ট্রাইক করে মোদী দেখিয়ে দিয়েছেন দেশের ক্ষমতা। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সন্ত্রাস দমনের ক্ষেত্রে পাশে থাকার বার্তা দিলেন ভিয়েতনাম ও শ্রীলঙ্কা— এই দুই প্রতিবেশী দেশেকেও।

মোদী শ্রীলঙ্কায় জঙ্গি হামলায় ক্ষতিগ্রস্ত সেন্ট অ্যান্টনি’জ চার্চে যান। গত এপ্রিলে ইস্টার সানডে-র দিন শ্রীলঙ্কা কেঁপে ওঠে একাধিক জায়গায় বিস্ফোরণে। ওই দিনের জঙ্গি হামলায় কমপক্ষে ২৫৮ জনের মৃত্যু হয়। এই নৃশংস জঙ্গি হামলায় শহীদ মানুষদের উদ্দেশ্য করে মোদী বলেন ‘‘আমি নিশ্চিত ফের ঘুরে দাঁড়াবে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার যে কোনও প্রয়োজনে পাশে আছে ভারত।’’

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *