হ্যাংওভার কাটাতে চাইলে, চট করে খেয়ে নিন এক গ্লাস ডাবের জল!

বাংলা hunt ডেস্ক: ডাবের জলের গুনাগুন ছোটবেলা থেকেই শুনে আসছেন দাদু ঠাকুমার কাছ থেকে। কিন্তু আপনি কি মাইগ্রেনের ব্যথা থেকে চট জলদি উপশম পেতে ডাবের জল মেডিসিন সমতুল্য কাজ করে।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, শরীরে ম্যাগনেসিয়ামের অভাব ঘটলেই মাইগ্রেনের যন্ত্রণায় পড়তে হয় । তাই সেই মুহূর্তে ডাবের জল খেলে সেই যন্ত্রণা থেকে উপশম পাওয়া যায় । আর নিয়মিত পান করলে মাইগ্রেন রোগটি থেকেও নিষ্পত্তি পাওয়া যায়।

মাইগ্রেনের যন্ত্রণা দূর করা ছাড়াও এবার দেখে নিন ডাবের জলের অন্যান্য গুণাবলী।

সুগার নিয়ন্ত্রণ: ডাবের জলে অ্যামাইনো আসিড থাকে। যা ব্লাড সুগার নিয়ন্ত্রণে সহায়ক । তাই ডাবের জল মিষ্টি হলেও নিশ্চিন্তে পান করুন । এটি সুগার বাড়াতে নয়, কমাতে সাহায্য করে।

হৃদয় কে সুস্থ রাখে: সুগারের পাশাপাশি এটি দেহের বাজে কোলেস্টেরলের ও শত্রু। বাজে কোলেস্টেরল কমিয়ে হার্টের কার্য ক্ষমতা বাড়ায়।

ওজন কমায় :নারকেল জল যেহেতু লো ক্যালোরি । তাই আপনার ওজন কমাতে যথেষ্ট সহায়ক। পাশাপাশি খাবার হজম করাতেও সাহায্য করে । তাই আপনার রোজকার ডায়েট চাট এ ডাবের জল রাখতে ভুলবেন না।

হ্যাংওভার কাটায়: রাতে অতি রিক্ত মদ্যপান করলে সকালে উঠে এক গ্লাস ডাবের জল খান। আপনার হ্যাংওভার কমাতে অব্যর্থ ওষুধ।

দাগ ছোপ হীন ত্বক: হাতে অল্প করে ডাবের জল নিয়ে মুখে লাগান । নিয়মিত এই জল মুখে লাগালে আপনার ত্বক হবে দাগ ছোপহীন মসৃণ। এমন কি ত্বককে বার্ধক্য থেকে বাঁচায় ।

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *