শেয়ার করুন

বাংলা hunt ডেস্ক : শীতকালের সন্ধ্যেটা জমে যায় যদি গরম কফির সঙ্গে মজাদার মুখরোচক পাওয়া যায়। কিন্তু রোজ রোজ মুখরোচক খাবার বানানোর রেসিপি পাওয়া টাও ঝঞ্ঝাটের । তাই বাংলা হুন্টের তরফ থেকে আপনাকে দেওয়া হলো এই রেসিপি।

এগ পাফ পেস্ট্রি বানাতে যে উপকরণ গুলি লাগবে :
পেস্ট্রি শিট, ১/২ কাপ পেঁয়াজ কুচি, ১/২ কাপ ক্যাপসিকাম কুচি, ২/৩ কাপ টমেটো কুচি, ১/৪ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চামচ ধনিয়া গুঁড়ো, ১/৪ চা চামচ লাল মরিচ গুঁড়ো, ১/৪ চামচ গরম মশলা, ১ চামচ ধনিয়া, ২ চামচ আদা রসুন কুচি, তেল , ১ চা চামচ লাল শুকনো মরিচ, ৩টি সেদ্ধ ডিম।

ব্রণর দাগ তাড়ান ঘরোয়া উপায়ে

প্রণালী : একটি প্যানে তেল গরম করুন। তেল গরম হলে জিরে দিন। তারপর তাতে আদা রসুন কুচি দিন, তারপর পেঁয়াজ দিয়ে লাল লাল করে ভাজুন। তারপর ক্যাপসিকাম কুচি আর নুন দিয়ে ভাজুন। এরপর হলুদ, টমেটো কুচি দিয়ে দিন। টমেটো নরম হয়ে আসলে ধনিয়া গুঁড়ো, গরম মসলা ও মরিচ গুঁড়ো দিন। শুকনো শুকনো হয়ে আসলে নামিয়ে নিন। এবার একটা পেস্ট্রি শিটের ভিতর এই সবজি দিন ও একটি সেদ্ধ ডিমের অর্ধেক দিয়ে শিটের চারকোনা মাঝে নিয়ে আসুন। এরপর , ওভেন ট্রেতে পেস্ট্রি গুলো রেখে ৩৮০ ডিগ্রি ফারেনহাইট অথবা ১৯০ ডিগ্রি সেলসিয়াসে প্রি হিট ওভেনে ১৫- ১৮ মিনিট বেক করতে দিন। রেডি হলে টমেটো কেচাপ দিয়ে গরম গরম পরিবেশন করুন এগ পাফ পেস্ট্রি।

loading...
Loading...
শেয়ার করুন
Share a little biographical information to fill out your profile. This may be shown publicly.

আপনার মতামত প্রদান করুন