রথ যাত্রার পরিবর্তন, ৩টি রথ যাত্রার সূচনা করবেন অমিত শাহ

 

বাংলা হান্ট ডেস্ক : লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। দেশ জুড়ে তাদের রনকৌশল প্রস্তুত করে নিয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আগামী ৩ ডিসেম্বর থেকে রাজ্যের তিনটি কেন্দ্র থেকে যে রথযাত্রা শুরু হওয়ার কথা ছিল তার সময় সূচি পরিবর্তন করা হল।

আগামী ৩ ডিসেম্বর এর পরিবর্তে ৫ ডিসেম্বর রাজ্যের তিনটি কেন্দ্র থেকে রথ যাত্রার সূচনা করা হবে। শুরুতে কথা হয়েছিল প্রথম দিনের রথ যাত্রার সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং বাকি দুটি রথ যাত্রার সূচনা করা হবে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ও আসামের মুখ্যমন্ত্রীর হাত দিয়ে।

কিন্তু সারা দেশ জুড়ে রথ যাত্রার শুরু নিজে হাতে করতে চান বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সে কারণে আগামী ৩ ডিসেম্বর রাজস্থানে ভোটের কারণে ব্যস্ত থাকবেন তিনি। যে জন্য ৩ ডিসেম্বর এর পরিবর্তে আগামী ৫ ডিসেম্বর দিনটিকে রথ যাত্রা শুরুর দিন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

আগামী ৫ ডিসেম্বর প্রথম রথ টি অমিত শাহের হাত দিয়ে বের করা হবে তারাপীঠ থেকে। এরপর ৭ তারিখ কোচবিহার থেকে রথ যাত্রার সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি এবং ৯ তারিখ সাগর থেকে তৃতীয় রথ টির যাত্রা শুরু করবেন অমিত শাহ।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সেনেগালকে দিয়ে রথ যাত্রার যে সূচনার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তার পরিবর্তে তাদের দিয়ে জনসভা করানো হবে।

লোকসভা নির্বাচনের আগে রাজ্যের ৪২ টি কেন্দ্রে বৃহৎ জনসভা করবে বিজেপি। সেই জনসভায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, অসমের মুখ্যমন্ত্রী এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে প্রধান বক্তা হিসেবে আমন্ত্রণ জানাবে বিজেপি। এছাড়াও বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী ও নেতৃত্ব দের ওই জনসভা গুলিতে বিজেপির তরফ আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়ে দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


  • Social Media Auto Publish Powered By : XYZScripts.com
    error: