ফের কি কোনও চমক দেওয়ার অপেক্ষায় রয়েছেন ক‍্যাপ্টেন মার্বেল ?

অজয় রায় , বাংলা hunt ডেস্ক:আগামী ৮ ই মার্চ , ২০১৯ মুক্তি পেতে চলেছে ” মার্বেল সিনেম‍্যাটিক ইউনিভার্স” এর ২১ তম ছবি ” ক‍্যাপ্টেন মার্বেল” । ফের আরও একটি চরিত্রের অবতরন হলো ” এ্যভেন্জার ” । প্রসঙ্গত, এইটি প্রথম মার্বেলের ফিমেল লিড সুপারহিরো ছবি।

এই ছবির রেশ কাটতে না কাটতেই আগামী মাস অর্থাৎ ২৬ শে এপ্রিল মুক্তি পেতে চলেছে “এ্যাভেন্জার : এন্ড গেম”। আর এই ছবির মধ্যে দিয়ে শেষ হতে চলেছে “এমসিউ” এর তিন নম্বর ধাপ।

চতুর্থ ধাপের প্রথম ছবি হতে চলেছে ” স্পাইডারম্যান:ফার ফ্রম হোম”। যা মুক্তি পাবে আগামী ৫ ই জুলাই,২০১৯। এইবার আসি মুলপ্রসঙ্গে যার জন্য এই লেখার শুরু।

সম্প্রতি পড়াশুনো করছিলাম ” ক‍্যাপ্টেন মার্বেল” কে নিয়ে ,এবং সেই সূত্রে পড়ে ফেলেছিলাম জানুয়ারির ১৯৭৭ এ মুক্তি পাওয়া ” মিস মার্বেল” কমিক্সটি।যদিও ক‍্যারোল ডেনভারের প্রথম আবির্ভাব ১৯৬৮ সালে মার্চ মাসে মুক্তি পাওয়া ” মার্বেল সুপার হিরোস ” এর ১৩ নম্বর সংখ্যায়।তবে পুরোপুরি তাকে কেন্দ্র করে গড়ে ওঠা কমিক্স প্রকাশ পায় ১৯৭৭ এ।এবং সেখানে কয়েকটি চরিত্র এবং পটভূমিকা দেখে খানিকটা চমকে উঠলাম।এযে একেবারে স্পাইডারম্যানের ইউনিভার্স । ডেলি বিউগেল,তার এডিটর মিস্টার জেমসন এমনকি উপস্থিত পিটার পার্কার এবং মেরিজেন ওয়াটসন নিজেও।যদিও পিটার পার্কার উপস্থিতি খুব একটা গুরুত্বপূর্ণ নয়।

এবং সবচেয়ে যেটা জেনে চমক লেগেছে তা হলো ” ডেলি বিউগল ” এর তরফে একটি সম্পূর্ণ মহিলা কেন্দ্রীক ম‍্যাগাজিন বের করার উদ্যোগ নিয়েছে সম্পাদক জেমসন।এবং “ওম‍্যান”নামের সেই ম‍্যাগাজিন এডিটরের চাকরিটি পেয়েছে ক‍্যারোল ডেনভার,অর্থাৎ ” ক‍্যাপ্টেন মার্বেল”। এবং এই কমিক্স টি পড়ার পর থেকেই মনে জেগেছে কয়েকটি প্রশ্ন।তাহলে কি এন্ডগেমের পর স্পাইডারম্যান :ফার ফ্রম হোমেও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে ” ক‍্যাপ্টেন মার্বেল” কে ? কারন ছবির ট্রেলার দেখে মনে হয়েছে এইবার কঠিন সমস্যার মুখোমুখি হতে চলেছে পিটার পার্কার।

তাহলে কি ” মার্বেল” কর্তৃপক্ষ ডেনভার কে সারপ্রাইজ প‍্যাকেজ হিসেবে রাখতে চলেছে ” ফার ফ্রম হোমে”। তা জানতে হলে অপেক্ষা করতে হচ্ছে ৫ ই জুলাই, ২০১৯ অবধি।

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *