বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার ঘটনায় বাঁকুড়ায় পথে নামলো বাম বুদ্ধিজীবিরা

 

ইন্দ্রানী সেন, বাঁকুড়া:

বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার ঘটনার প্রতিবাদ জানিয়ে পথে নামলেন বাঁকুড়ার বাম বুদ্ধিজীবিরা। বামেদের এই মিছিলে পা মেলালেন জেলা কংগ্রেস নেতৃত্বের একাংশও।

 

বাঁকুড়া বঙ্গ বিদ্যালয়ে মিছিল শুরু হয়ে শহরের মাচানতলা, বড় বাজার, পোদ্দার পাড়া ঘুরে ফের বঙ্গ বিদ্যালয়ে এসে মিছিল শেষ হয়। বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার ঘটনা ‘বর্বরোচিত’ আখ্যা দিয়ে এদিনের মিছিলে আসংখ্য মানুষ অংশ নেন। এই ঘটনায় রাজ্য সরকারের তীব্র সমালোচনা করে স্লোগান দেন অংশগ্রহণকারী বাম বুদ্ধিজীবিরা।

মিছিলে অংশ গ্রহণ কারী সিপিএম নেতা ও প্রাক্তন অধ্যাপক প্রতীপ মুখার্জ্জী বলেন,” রাজ্য ও কেন্দ্রের শাসক দলের দুষ্কৃতিদের মারামারির শিকার হলেন স্বয়ং বিদ্যাসাগর। যখন বিদ্যাসাগরের জন্মের দু’শো বছর পালিত হচ্ছে ঠিক তখন পুলিশ প্রশাসনের উপস্থিতিতে এই ঘটনা পূর্বকল্পিত। যে রাস্তায় বিজেপি সভাপতি অমিত শাহ্ এর মিছিল যাচ্ছিল ক’দিন আগেই ঐ রাস্তাতে ১৪৪ ধারা জারির জুজু দেখিয়ে সিপিএমকে মিছিল করতে দেওয়া হয়নি। আবার সেই রাস্তায় বিজেপি কি করে মিছিলের অনুমতি পেল।” তাঁর কথায়,” সবই মমতা-মোদিজীর গট আপ গেম। মানুষের ন্যায্য দাবী পূরণ হচ্ছেনা।” এই বিষয়টি থেকে সাধারণ মানুষের দৃষ্টি ঘুরিয়ে দিতেই বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার মতো ঘটনা ঘটানো হয়েছে বলে তিনি দাবী করেন।

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *