ধর্মঘটে অশান্তি সৃষ্টি করায় রামচন্দ্র ডোমসহ বাম নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের

সৌতিক চক্রবর্তী, সিউড়ি, বীরভূম:  কেন্দ্রের শ্রমিক নীতির বিরোধিতা করে দেশজুড়ে ৪৮ ঘণ্টার সাধারণ ধর্মঘট শুরু হয়েছিল। দেশের ক্রমবর্ধমান আর্থিক সংকট, বেকারত্ব সহ একাধিক কারণে এই বনধ ডেকেছিলো বাম শ্রমিক সংগঠনগুলি।

বামেদের ডাকা বনধের প্রথম দিনে রামপুরহাট স্টেশনে বাম কর্মী-সমর্থনকারীরা রেল অবরোধ করতে গিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে।অপরদিকে বনধের দ্বিতীয় দিনে সকাল থেকেই বীরভূম ছিল শান্ত। কিন্তু বেলা বাড়তে, বাড়তেই অশান্তি সৃষ্টি হয় বীরভূমে সিউড়িতে।সিউড়ি পৌরসভার সামনে সিপিএমের একটি মিছিল বের হয়েছিল। সেই সময় বর্ধমান জেলার দুর্গাপুর থেকে বীরভূম জেলার সিউড়ি গামী একটি সরকারি বাস(SBSTC) ওই মিছিলের সাথে মুখোমুখি হয়।

সেই সময় উত্তেজিত বনধ সমর্থনকারীরা ওই সরকারি বাসটিকে ভাংচুর করে ও বেশ কিছু বেসরকারি বাসে ভাঙচুর চালানোর চেষ্টাও করে।এছাড়াও বনধের সময় বাস ভাঙচুর সহ সরকারি সম্পত্তি ভাঙচুর ও নষ্ট, সরকারি কাজে বাধা ও সরকারি কর্মীদের হেনস্থার অভিযোগ রয়েছে বাম নেতা-কর্মীদের বিরুদ্ধে। এইসব অভিযোগ নিয়েই সিপিআই-এম কেন্দ্রীয় কমিটির সদস্য রামচন্দ্র ডোমসহ একাধিক বাম নেতার নামে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে পুলিশ।

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *