সেনা অভিযানে বারামুল্লায় খতম ৪ জঙ্গি

জম্মু ও কাশ্মীরের বারামূল্লায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ৪ জঙ্গি। সংঘর্ষে এক সেনা জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনার পর দীর্ঘক্ষণ এলাকায় তল্লাশি চালায় সেনা। উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র, গোলাগুলি, নথি এবং কিছু জিনিসপত্রও।
মঙ্গলবার বারামুল্লার অবন্তীপুরার কাছ থেকে আবদুল মজিদ শাহ নামে এক জঙ্গীকে গ্রেপ্তার করেছিল নিরাপত্তা বাহিনী। ধৃত ইকবাল কলোনির বাসিন্দা। তাকে জেরা করেই বুধবার তল্লাশি অভিযানে নেমেছিল ৩২ রাষ্ট্রীয় রাইফেলস এবং ৯ নম্বর আধাসামরিক বাহিনী।

বুধবার বারামূলার রাফিয়াবাদ এলাকার লাদুরা ফরেস্টে জঙ্গিদের উপস্থিতি টের পেয়ে এলাকা ঘিরে ফেলে বাহিনী। শুরু হয় নিরাপত্তা ভিনী ও জঙ্গীদের মধ্যে গুলির লড়াই। বুধবার দিনভর সংঘর্ষের পর খারাপ আবহাওয়ার জন্য রাতে সেনা অভিযান বন্ধ ছিল। বৃহস্পতিবার সকাল থেকে ফের তা শুরু হয়েছিল।
এলাকায় হামলার জন্য অন্য জঙ্গিদের সঙ্গে তার যোগাযোগ ছিল বলে জানিয়েছে ধৃত জঙ্গী। সে যে গাড়ি চালাচ্ছিল সেটিও বাজেয়াপ্ত করেছে বাহিনী। গাড়িটি দিল্লির রেজিস্টেশন।
প্রসঙ্গত, শনিবার সোপিয়ানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে পাঁচ জঙ্গির মৃত্যু হয়। এক স্থানীয় বাসিন্দাও মারা যায়। সংঘর্ষে আরও ১০ জন আহত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *