শহর নির্মল করার লক্ষ্যে আবার ও পথে নামলেন জেলাশাসক

ইন্দ্রানী সেন, বাঁকুড়া: শহর নির্মল করার লক্ষ্যে আবার ও পথে নামলেন জেলাশাসক। বৃহস্পতিবার সকালে পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত, উপ পৌরপ্রধান দিলীপ আগরওয়াল সহ জেলা ও পৌরসভার আধিকারীকদের নিয়ে শহরের লোকপুর এলাকা পরিদর্শণ করেন জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস।

সাত সকালে স্বয়ং জেলাশাসক হাজির লোকপুর এলাকায়।সেখানে পৌঁয়ছে প্রথমেই তাঁর নজর পড়ে অবাধে ঘুরে বেড়ানো শূকর থেকে খোলা মাঠে প্রাতঃকৃত্য সারতে আসা মানুষদের। উল্লেখ্য, জেলাশাসক হিসেবে বাঁকুড়াতে আসার পরই স্থানীয় জনপ্রতিনিধি ও আধিকারিকদের নিয়ে নির্মল বাঁকুড়া গড়ার লক্ষ্যে যত্রতত্র পরিদর্শন করেন। ইতিমধ্যেই বেশ কয়েক বার শহর পরিদর্শন ও করেন তিনি। শহরের যত্রতত্র শূকর ঘুরে বেড়ানো ওআবর্জনা ফেলা বন্ধের নির্দেশ দেন। তারপরেও এই ঘটনায় বিস্মিত তিনি। পৌরসভার দায়িত্বশীল ভূমিকা নিয়েই ফের প্রশ্ন উঠতে শুরু করেছে।

এই বিষয়ে জানতে চাইলে বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত বলেন, “মানুষের এত দিনের অভ্যাস হঠাৎ করে পরিবর্তন হবে না। শহরকে নির্মল রাখার দায়িত্ব প্রত্যেকের”। অন্যদিকে জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস বলেন,” শূকর ও খোলা শৌচকর্মের বিষয়ে পৌরসভা ও প্রশাসন একসাথে কাজ করবে। শহরের বিভিন্ন স্থানে কমিউনিটি শৌচাগার ও শূকর দের জন্য খামার তৈরী করা হবে। বস্তিবাসীদের জন্য খালি জমিতে বাড়ি তৈরী করে দেওয়া হবে বলেও জানিয়েছন জেলাশাসক।

প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইট করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *