সিম কার্ডের পর রামদেবে এবার আনলেন হোয়াটসঅ্যাপের মত মেসেজিং অ্যাপ

 

বাংলা hunt ডেস্কঃ  পুরো ভারতের সব কিছুর বাজার ধরতে চান রামদেব। আর তাই সিম কার্ডের পর এবার মেসিজিং অ্যাপ লঞ্চ করল রামদেবের ‘পতঞ্জলী’। গত ২৭ মে- বিএসএনএল-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে পতঞ্জলি এনেছিল ‘স্বদেশী সমৃদ্ধি সিম কার্ড’। এ বার নতুন মেসেজিং অ্যাপও লঞ্চ করল রামদেবের সংস্থা। গতকাল, বুধবার আনুষ্ঠানিক ভাবে অ্যাপটি উদ্বোধন করা হয়েছে ভারতের বাজারে। সেই মেসেজিং অ্যাপটির নাম ‘কিম্ভো’। গুগল প্লে স্টোর থেকে সরাসরি ডাউনলোড করা যাবে ‘কিম্ভো’। অ্যাপটির ট্যাগলাইন ‘অব ভারত বোলেগা’।

হোয়াটস্অ্যাপের মতো এই কিম্ভো’ অ্যাপেও রয়েছে ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাটিং-এর সুবিধা। তা ছাড়া সুবিধা মিলবে বিনামূল্যে ফোন ও ভিডিও কলিংয়ের। হোয়াটস্অ্যাপকে মাত দিতে এই অ্যাপে রয়েছে ডজন খানেক নতুন ফিচার।

‘কিম্ভো’ নামের নতুন এই অ্যাপটি এনে রামদেব দাবি করলেন, সব ভারতীয়রা এটা ব্যবহার করবেন, বিদেশী অ্যাপ ছেড়ে। বিশ্বে সর্বাধিক জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটস্অ্যাপকে টক্কর দিতেই তাঁর এই উদ্যোগ বলে জানিয়েছেন রামদেব। সংস্থার মুখপাত্র এসকে তিজারাওয়ালা জানিয়েছেন, নতুন অ্যাপটি সমানে সমানে টক্কর দিতে পারে হোয়াটস্অ্যাপকে। টুইটারে তিনি লিখেছেন, ‘‘এটা সম্পূর্ণ দেশি মেসেজিং প্ল্যাটফর্ম। এ বার ভারত কথা বলবে!’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *