বিজয় মালিয়ার পর এবার নীরব মোদীও ব্রিটেনের কাছে আশ্রয় চাইলেন

 

বাংলা hunt ডেস্কঃ  বিজয় মালিয়ার পর দেশের আরও এক ধনকুবের ব্যবসায়ী দেশে প্রতারণা করে গ্রেট ব্রিটেনে রাজনৈতিক আশ্রয় চাইলেন। গত ফেব্রুয়ারিতে পিএনবি-র মুম্বই শাখা থেকে এলাহাবাদ ও অ্যাক্সিস ব্যাঙ্কের হংকং শাখায় একটি ‘লেটার অব আন্ডারটেকিং’ পাঠানো হয়। ওই ভুয়ো নথির মাধ্যমে কয়েক হাজার কোটি টাকার প্রতারণা করেন রত্ন ব্যবসায়ী নীরব মোদী। নীরব মোদী বর্তমানে লন্ডনে রয়েছেন।

নীরব মোদীকে প্রত্যর্পণের বিষয়ে ভারত সরকার উদ্যোগী হতেই নীরব মোদী সরাসরি রাজনৈতিক চাইলেন গ্রেট ব্রিটেনের কাছে। তবে ব্রিটেনের স্বরাষ্ট্র দফতর এখনও নীরব মোদীকে কোনও কিছু জানায়নি।

বিজয় মালিয়াও বেশ কিছুদিন ধরে ব্রিটেনে আছেন। তাঁর প্রত্যর্পণের অনুরোধ জানিয়েছে ভারত। এবার নীরবেরও প্রত্যর্পণের অনুরোধ জানানো হতে পারে। ভুয়ো নথি জমা দিয়ে পিএনবি-র ১৩ হাজার কোটি টাকা জালিয়াতি করে বিদেশে পালিয়েছেন নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোকসি। সূত্রের খবর, তিনি জানিয়েছেন তাঁকে নানা ভাবে রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হতে হচ্ছে। যদিও ব্রিটেনের স্বরাষ্ট্র দফতরের তরফে জানানো হয়েছে, দেশে ফেরার বিষয় নিয়ে ভারত সরকার এখনও পর্যন্ত তাদের সঙ্গে কোনও কথা বলেনি।