Home পেজ -3 খাই-খাই দিদা ঠাকুমা নয়, এবার শীতে আপনি নিজের হাতেই বানান পোয়া পিঠে

দিদা ঠাকুমা নয়, এবার শীতে আপনি নিজের হাতেই বানান পোয়া পিঠে

31
0
শেয়ার করুন

বাংলা hunt ডেস্ক : শীতকাল মানেই পিঠের সময় । নতুন চাল ভাঙিয়ে পিঠে করার রেওয়াজ প্রায় প্রত্যেকটি বাড়িতেই ছিল। দুধ পুলি, কাস্তে পিঠে, রস বড়া , চুষি পিঠে, চন্দ্র পুলি , ভাজা পুলি আরও কত কি। খেজুরের গুড় দিয়ে পিঠে খাওয়ার নাম শুনলেই জিভে জল । কিন্তু বানানোর নাম শুনলেই মুখটা বাংলার পাঁচ। কারণ এই জিনিসগুলি বানাতে এক্সপার্ট তো ঠাকুমা , দিদি মা বা মা । আমি পারবো কেমনে?

মধ্যবয়স্ক মহিলাদের বলা হচ্ছে, বিষণ্ণতা থেকে মুক্তি পেতে এখনই ভাত খাওয়া বন্ধ করুন

আরে আগে থেকেই হার মেনে বসে থাকলে কি হবে। চেষ্টা করতে দোষ কি? পিঠে বানানো তো হাতি ঘোড়া ব্যাপার নয় । তাই না ঘাবড়ে এবার শীতে নিজে হাতে পিঠে বানিয়ে বাড়ির সবাই কে চমকে দিন । আর তাও আপনার জন্য এই পোয়া পিঠের রেসিপি দেওয়া হলো বাংলা hunter তরফ থেকে।

পোয়া পিঠে বানানোর উপকরণ : চালের গুঁড়ো ৩ কাপ, আটা আধ কাপ, খেজুরের গুড় এক কাপ, জল দু কাপ, এক চিমটে নুন, ও ডুবু তেলে পিঠে গুলি ভাজার জন্য প্রয়োজনীয় তেল।

প্রণালী : জল এবং গুড়টি একটি পাত্রে একসাথে মেশান। তারপর সেটি ওভেনে হালকা করে গরম করে নিয়ে নামিয়ে ফেলুন। এরপর তারমধ্যে চালের গুঁড়ো, আটা এবং নুন দিয়ে ভালো করে মিক্সড করুন । এদিকে কড়া তে তেল গরম করতে দিন । তেল গরম হলে , নিয়ে একটি গোলাকৃতির চামচ মিশ্রণ থেকে এক চামচ করে গরম তেলে ছাড়ুন। এই ভাবে একে একে পুরো মিশ্রণ টাকেই ব্যাবহার করুন। লক্ষ করবেন কয়েক মুহূর্তের ভিতরেই পিঠে টি ফুলে উঠবে। ফুলে উঠলে পিঠে টিকে উল্টে অপর পিঠ টি ও ভেজে তুলে নিন । ব্যাস তাহলেই রেডি গরম গরম মুচমুচে পোয়া পিঠে।

আরও পড়ুন   বাংলাদেশ সীমান্তে ভারতীয় জাল টাকা তৈরীর মেশিন সহ গ্রেফতার 2
loading...
শেয়ার করুন
Share a little biographical information to fill out your profile. This may be shown publicly.

আপনার মতামত প্রদান করুন